• সকাল ৮:৩৭ মিনিট সোমবার
  • ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
‘যারা আনারসে ভোট দিতে চান, কেন্দ্রে আইসেন, না দিতে চাইলে ঘরে থাইকেন’ বাবুল ওমরের হুমকি-ধামকিতে ভোটের মাঠে প্রভাব পড়েছে আনারস প্রতিকের সোনারগাঁয়ে চোরাই মোবাইলসহ সাতজন গ্রেফতার  আজ থেকে কালাম আমার পরিবারের একজন সদস্য আওয়ামীলীগ নেতা বিরুর বংশ উচ্ছেদের হুমকির ঘটনায় বাবুল ওমরকে শোকজ ঘোড়াকে জয়ী করতে নির্বাচনী মাঠে কাঁচপুরের খাঁন পরিবার ঘোড়ার পক্ষে যু্বলীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেনের উঠান বৈঠক উপজেলা আওয়ামীলীগের নীতি নির্ধারক সোহাগ রনি? সোনারগাঁয়ে গত ৯ দিন ধরে দুই সহোদর নিখোঁজ সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবা জব্দ, ১কারবারি গ্রেপ্তার আমান খাঁনের উদ্যোগে কাঁচপুরে কালামের নির্বাচনী প্রচারনা সভা আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘনের অভিযোগ হুইপ বাবুর বিরুদ্ধে আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘন হুইপ বাবুর বিরুদ্ধে বন্দরের নতুন চেয়ারম্যান মাকসুদ চেয়ারম্যান নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই
সোনারগাঁয়ে ২২ বছরেও স্মৃতি রক্ষার উদ্যোগ নেই ভাষা সৈনিক নুরুল হকের

সোনারগাঁয়ে ২২ বছরেও স্মৃতি রক্ষার উদ্যোগ নেই ভাষা সৈনিক নুরুল হকের

Logo


নিউজ সোনারগাঁ টোয়েন্টিফোর ডটকম: রবিউল হুসাইন,  সােনারগাঁ প্রশাসনের আশ্বাসেই সন্তুষ্ট থাকতে হচ্ছে রাষ্ট্র ভাষা সংগ্রাম পরিষদের প্রথম আহ্বায়ক ভাষাসৈনিক এএসএম নুরুল হক ভূইয়ার পরিবারকে। তার মৃত্যুর ২২ বছর পার হলেও স্মৃতি রক্ষায় নেওয়া হয়নি কোনাে উদ্যোগ। পরিবারের পক্ষ থেকে সােনারগাঁ উপজেলার তালতলা – বারদী সড়কটি এ ভাষাসৈনিকের নামে করা এবং তার কবর ও পৈত্রিক বাড়িটি সংরক্ষণের দাবি জানানাে হলেও কোনাে পদক্ষেপই নেয়নি স্থানীয় প্রশাসন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফলিত রসায়ন বিভাগের সাবেক অধ্যাপক ড . এএসএম নুরুল হক ভূইয়া ১৯২৩ সালের ১ মে সােনারগাঁ উপজেলার নােয়াগাঁও ইউনিয়নের গােবিন্দপুর গ্রামে জন্মগ্রহণ করেন । ১৯৯৮ সালের ২ এপ্রিল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

তার ভাতিজা জামান ভূইয়া জানান, নুরুল হক ভূইয়ার মৃত্যুর পর থেকে তার। স্মৃতি রক্ষায় মৌখিক ও লিখিতভাবে প্রশাসনকে বারবার আবেদন জানানাে হয়েছে। কিন্তু প্রশাসন শুধু আশ্বাসই দিয়েছে আজ পর্যন্ত কোনাে ব্যবস্থাই নেয়নি ।

তার নাতি বায়জিদ হােসেন ভূইয়া বলেন, “ আমার দাদার অবদানের স্বীকৃতি আজও আমরা পাইনি।

সােনারগাঁ সাহিত্য নিকেতনের সভাপতি কবি রহমান মুজিব জানান , নুরুল হক ভূইয়া সােনারগাঁয়ের গর্ব । নতুন প্রজন্মের কাছে তার অবদান তুলে ধরতে স্মৃতি রক্ষার বিকল্প নেই ।

সােনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা রকিবুর রহমান খান জানান , “ আমি সােনারগাঁয়ে যােগদানের পর উপজেলার বেশ কয়েকটি সড়ক মুক্তিযােদ্ধা ও ভাষাসৈনিকের নামে করার জন্য মাসিক সভায় প্রস্তাব উত্থাপন করেছি । বিষয়টি প্রক্রিয়াধীন । আশা করি ভাষাসৈনিক নূরুল হক ভূইয়ার নামে | দ্রুতই সড়কের নামকরণ সম্ভব হবে । ‘


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution